1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বাড়ছে না বইমেলার সময়, উদ্বোধন ১৫ ফেব্রুয়া‌রি

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : অমর একুশে বইমেলার সময় বাড়ছে না। মেলা উদ্বোধন হবে ১৫ ফেব্রুয়ারি। বরাবরের মতো এবারও ওই দিন সকালে বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তথ্য নিশ্চিত করেছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর।

তিনি জানান, বইমেলা আয়োজনের ব্যাপারে প্রধানমন্ত্রীর দপ্তরের সম্মতি পাওয়া গেছে। প্রধানমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধনের ব্যাপারে সম্মতি দিয়েছেন। বইমেলা ১৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠানের ব্যাপারে প্রধানমন্ত্রীর দপ্তরের অনুমোদন পাওয়া গেছে।

অমর একুশে বইমেলা প্রতিবছর ১ ফেব্রুয়ারি বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়ে থাকে। এ বছর করোনাভাইরাস সংক্রমণের কারণে মেলা দুই সপ্তাহ পিছিয়ে দেয়া হয়।

এরপর গত ১ ফেব্রুয়ারি বাংলা একাডেমির সঙ্গে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির বৈঠকে অমর একু‌শে বইমেলা ১৫ ফেব্রুয়া‌রি থেকে ১৭ মার্চ পর্যন্ত আ‌য়োজনের প্রস্তাব গ্রহণ ক‌রা হয়। এই প্রস্তাব সংস্কৃতি মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারের উচ্চ পর্যায়ের অনুমোদনের জন্য পাঠানো হয়। এর প্রেক্ষিতে বইমেলা ১৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠানের ব্যাপারে প্রধানমন্ত্রীর সম্মতি মিলেছে।

মেলা পেছানোর ব্যাপারে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির নির্বাহী পরিচালক খান মাহবুবের দৃষ্টি আকর্ষণ করা হলে ঢাকাপ্রকাশকে তি‌নি বলেন, বইমেলা এক মাস না হলে প্রকাশকদের জন্য লাভজনক হয় না। স্টল নির্মাণসহ অন্যান্য খাতে যে ব্যয় হয় সে টাকাও উঠে আসে না। প্রকাশকদের এই ক্ষতির বিষয়টি যেন বিবেচনায় নেওয়া হয় সে আবেদন আমাদের থাকবে।

তিনি আরও বলেন, পরিস্থিতি বিবেচনায় সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তাতে আমাদের তো করার কিছু নেই। তবে বিষয়টি এখনই চূড়ান্ত না করে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি হলে যেন মেলার সময়সীমা বাড়ানো যায়, এ ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করবো।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..